133
thumb Captured By: সুদীপ্ত মিত্র
              • 16-04-2022   9:39 PM •      Captured By: সুদীপ্ত মিত্র   133

জঙ্গলমহলে অশনি সঙ্কেত! মাওবাদী প্রভাবিত এলাকার থানাগুলির পুলিশ কর্মীদের ১৫ দিনের ছুটি বাতিল।

সুদীপ্ত মিত্র, ঝাড়গ্রাম: জঙ্গলমহলে অশনি সঙ্কেত! মাওবাদী প্রভাবিত এলাকার থানাগুলির পুলিশ কর্মীদের ১৫ দিনের ছুটি বাতিল। শনিবার বিকেলে ঝাড়গ্রাম পৌঁছায় ডিজি মনোজ মাল্লভ। ঝাড়গ্রাম জেলা পুলিশ লাইনে এডিজি, আইজি ও এসপিকে নিয়ে ঘন্টা খানের রুদ্ধশ্বাস মিটিং করেন ডিজি।

জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলা জুড়ে সমস্ত থানার পুলিশ কর্মীদের ছুটি ‘বাতিল’ করা হয়েছে। এমনকি জেলায় শাসকদলের যে সব নেতারা দেহরক্ষী পান তাঁদের ছুটি বাতিল করা হয়েছে বলেও জানা গিয়েছে। পুলিশ সুপার একথা স্বীকার না করলেও জেলা তৃণমূলের সভাপতি একথা ‘স্বীকার’ করেছেন। গোয়েন্দা দপ্তর সূত্রে জানা গিয়েছে, মাওবাদীদের ডাকা বনধে ঝাড়গ্রামের একাংশে ব্যাপক সাড়া পড়েছিল।

আগামী পনেরো দিন ঝাড়গ্রাম জেলায় সমস্ত থানায় এবং নেতাদের দেহরক্ষীদের ছুটি ‘বাতিল’ করা হয়েছে কিছু দিন আগেই জঙ্গলমহলের একাধিক জায়গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার এবং ল্যাণ্ডমাইন উদ্ধার করেছিল পুলিশ সূত্রের খবর, জেলা থেকে প্রতিটি থানা এলাকায় সতর্ক করা হয়েছে স্থানীয় নেতা ও মন্ত্রী-বিধায়কদের জানিয়ে দেওয়া হয়েছে ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীদের না নিয়ে কোথাও যেতে না যদিও জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, সরকারি ভাবে রিপোর্ট না করে নেতাদের বুঝিয়ে ছুটি নিয়ে বাড়ি চলে যাচ্ছিলেন নিরাপত্তা রক্ষীরা যা কিনা নিয়ম বর্হিভূত এক্ষেত্রে সেই নিয়মের কড়াকড়ি করা হয়েছে পনেরো দিন মত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে জেলা জুড়ে পুলিশ-প্রশাসন অগ্রিম কড়া ব্যবস্থা নেওয়ায় বিরোধীদের চক্রান্তকে ব্যর্থ করা যাবে