128
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 17-04-2022   0:38 PM •      Captured By: আশীষ কুমার দুবে   128

বাংলা র নতুন বছরে দীঘায় টুরিস্ট এর ঢল, দীঘা পুলিশের আঁটোসাটো নিরাপত্তা।

আশীষ কুমার দুবে : দীঘা :নতুন বছর মানে একটা নতুনত্বের জোয়ার, আনন্দ আর একটু কোথাও ঘুরতে যাওয়া । কিন্তু যদি বাংলার কোনো উৎসব হয় তখন কয়েকগুন সেই উদ্দীপনা আরও তীব্র হয়। তাই পৈলা বৈশাখ এর উপলক্ষে দিঘায় মানুষের ঢল্ ।

এমনিতে সপ্তাহে শনিবার ও রবিবার ছুটি থাকায় টুরিস্ট এর ভিড় থাকে কিন্তু পর পর চার দিন ছুটি থাকায় ভিড় আরও বেশি । নদীয়ার কল্যাণী থেকে ঘুরতে আসা জৈনক টুরিস্ট বলেন, এখন কয়েক টা দিন ছুটি মানে টু মেরে দীঘা তে চলে আসা। তবে যখনি মানুষের ঢল্ দীঘাতে বাড়ে তখন পুলিশ প্রশাসনের কাছে একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় আর সেদিন থেকে দীঘা পুলিশ সবসময় নজরদারির বেড়া জালে আগলে রাখেন দিঘাকে, ঠিক যেমন সামুদ্রিক ক্ষেত্রে হওয়ায় একটা বাড়তি নজরদারি সমুদ্র সৌকতের উপর থাকে তেমনি ওডিশা সীমান্ত হওয়ায় সীমান্ত এর উপরও থাকে কড়া নিরাপত্য । এক কথায় বলা যায় দীঘা পুলিশের আটোস্যাটো নিরাপত্য হলো দীঘার সুরক্ষা ।

গত বৃহস্পতি বার থেকে শুরু হওয়া সরকারি ছুটির রেস্ এখনো চলছে দিঘায়, তবে যতই টুরিস্ট এর ঢল্ হোক না কেন দীঘা পুলিশ যে আগত সকলের জন্য নিরাপত্য দিতে প্রস্তুত সেই বার্তা দিলেন দীঘা থানার বড় বুদ্ধদেব মাল, তিনি বলেন দীঘার যে ভাবে সেজে উঠেছে তাতে দিন দিন বাংলার বাহিরের রাজ্য থেকে বহু টুরিস্ট দীঘা তে ঘুরতে আসছেন এবং আগামী দিনে আরও টুরিস্ট বাড়বে, দীঘা এক নতুন ডেস্টিনেশন হলো সকলের জন্য তাই পুলিশের আটোস্যাটো নিরাপত্যা দেখে টুরিস্টরাও খুশি