118
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 20-04-2022   08:15 AM •      Captured By: আশীষ কুমার দুবে   118

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের মহিলাদের নিরাপত্তার জন্য উইনার্স স্কোয়াড নামে বিশেষ বাহিনীর পথচলা শুরু হলো

তমলুক : আশীষ দুবে :- পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে মহিলাদের নিরাপত্তার জন্য বিশেষ মহিলা পুলিশ স্কোয়াড গঠিত হল । বর্তমান সময়ে পুরুষদের সঙ্গে সমানভাবে কর্মক্ষেত্রে পাল্লা দিচ্ছেন মহিলারা। শুধু কর্মক্ষেত্রে নয়, পড়াশোনাতেও ছেলেদের সমান মেয়েরা এগিয়ে আসছে।

পথে বিভিন্ন সমস্যা। রাস্তাঘাটে মহিলাদের একশো শতাংশ নিরাপত্তা সুনিশ্চিত করতে বদ্ধপরিকর রাজ্য সরকার। রাজ্যের পুলিশ মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জেলায় জেলায় গঠিত হচ্ছে মহিলাদের নিরাপত্তার জন্য উইনার্স স্কোয়াড নামে বিশেষ বাহিনী। পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি থানার তত্ত্বাবধানে কয়েক মাস ধরে মহিলা কনস্টেবলদের একটি দলকে বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে এই টিমের উপযোগী তৈরি করা হয়েছে।

এর জন্য বরাদ্দ হয়েছে ১০ টি মোটরসাইকেল পূর্ব ভারতের অন্যতম সৈকত শহর দিঘার মহিলা পর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে পাঁচটি গাড়ি ও বিশেষভাবে প্রশিক্ষিত মহিলা পুলিশের একটি টিম থাকছে দিঘা শহরে কাঁথিতে ১৯ এপ্রিল মঙ্গলবার এই মহিলা পুলিশ স্কোয়াডের উদ্বোধন করেন পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সুপার অমরনাথ কে হেল্প লাইন নম্বর ৭৮৬৫০৩২৯৭৮ মহিলাদের নিরাপত্তাজনিত যে কোনো অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যাবে বিশেষ এই টিম আপাতত পূর্ব মেদিনীপুর জেলায় তৈরি হয়েছে দুটো টিম একটি থাকবে সৈকত শহর দিঘায় অপরটি থাকবে কাঁথি পৌরসভা এলাকায় জেলা পুলিশ সুপার জানান, শিল্প শহর হলদিয়া ও পূর্ব মেদিনীপুর জেলাসদর তমলুকের জন্য তৈরি করা হবে এমনই মহিলা পুলিশের স্কোয়াড পুলিশ প্রশাসনের মহিলা স্কোয়াড টীম হওয়ায় মহিলা পর্যটকরা খুশি, বহু মহিলা পর্যটক বলেন দীঘা তে এলে এমনিতে পুলিশের কড়া নিরাপত্যা থাকে আর এবার স্পেশাল মহিলাদের জন্য স্কোয়াড পুলিশ টীম হওয়ায় আরও সুভিদা হবে