148
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 20-04-2022   6:29 PM •      Captured By: রাজীব মুখার্জি   148

বকেয়া দাবি দাওয়া পূরণের জন্য "ওয়াটার ক্যারিয়ার এন্ড সুইপার ইউনিয়নের"(কর্মবন্ধু) ডি এল আর ও'র নিকট দাবিপত্র পেশ।

রাজিব মুখার্জি: হাওড়া:হাওড়া জেলার ভূমি ও ভূমি সংস্কার দপ্তর এর অধীন জেলাসহ আর, আই দপ্তরে (ওয়াটার ও ক্যারিয়ার সুইপার) 'কর্মবন্ধুরা' অফিসে গ্রুপ ডি কর্মচারী না থাকায় অফিস খোলা , জল ঝাট দেওয়া, কাগজপত্র গুছিয়ে রাখা ,নোটিশ বিলি করা, আর আই এর তদন্তকার্যে ও খাজনা আদায় সাহায্য করা, এক অফিস থেকে অন্য অফিসে চিঠি বয়ে নিয়ে যাওয়া এবং দুয়ারে সরকার এর মতো গুরুত্বপূর্ণ কাজগুলো- গ্রুপ ডি কর্মচারীর মত দায়িত্ব নিয়ে কাজ করে। উল্লেখ্য এই সমস্ত কাজ দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে করে আসছে । দুঃখের বিষয় বেতন মাত্র মাসিক ৩০০০ টাকা।

আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির ফলে বর্তমানে এদের সংসার চালানো অসম্ভব হয়ে পড়েছে। ইতিমধ্যে বিভিন্ন ব্লক অফিসে এদের অসহায়তার কথা জানিয়েছে। এমতাঅবস্থায় ২০শে এপ্রিল হাওড়ার জগৎবল্লভপুর ব্লকের মুন্সিরহাটে জমায়েত হয়ে নিম্নলিখিত দাবি নিয়ে ডি এল আর ও'র নিকট দাবিপত্র পেশ করা হয়। এই ডেপুটেশনে নেতৃত্ব দেন হাওড়া জেলা "ওয়াটার ক্যারিয়ার এন্ড সুইপার ইউনিয়নের"(কর্মবন্ধু) সংগঠক শ্যামল মাইতি, সঞ্জয় ঘাঁটি, বৈশাখী মালিক ও পারুল দত্ত এবং শ্রমিক সংগঠন এ আই টি ইউ সি হাওড়া জেলা সংগঠক নিখিল বেরা।

উল্লেখ্য হাওড়া জেলা ওয়াটার ক্যারিয়ার সুইপার ইউনিয়নের নেতৃবৃন্দ জেলার প্রতিটি ব্লকে ডেপুটেশন এর কর্মসূচি গ্রহণ করেছেন এই দিন 'বি এল আর ও' মহাশয় বলেন অন্যান্য জেলার মত এই জেলার ওয়াটার ক্যারিয়ার সুইপার বন্ধুদের বোনাস পাওয়া উচিত এবং এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করার আশ্বাস দেন