99
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 21-04-2022   7:25 PM •      Captured By: রাজীব মুখার্জি   99

হাওড়া স্টেশন থেকে কোটি টাকার স্বর্ণালংকার উদ্ধার।

রাজিব মুখার্জি: হাওড়া: গতকাল হাওড়া রেলওয়ে স্টেশনের পুরানো কমপ্লেক্স থেকে কোটি টাকা মূল্যের স্বর্ণালংকার উদ্ধার করা হয়। ওই ঘটনায় যুক্ত থাকার অপরাধে আকাশ কুমার সারাফ (৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে রেল পুলিশ। ধৃত ব্যক্তি ছত্তিশগড় রাজ্যের সুরগুজা জেলার অম্বিকাপুর ব্লকের দেবীগঞ্জ রোডের বাসিন্দা বলে আরপিএফ সূত্রে খবর।

রেলের বিশেষ " সতর্ক" অপারেশনের মাধ্যমে এই বিপুল পরিমানে সোনার গহনা উদ্ধার করা হয়। গতকাল রাত্রি ৮ টায় আরপিএফের একটি বিশেষ টিম গোপন সূত্রে খবর পেয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করে। ভারতীয় রেলের অপারেশন ''সতর্ক''-এর অধীনে বিশেষ অভিযান চালানোর সময় হাওড়া রেলওয়ে স্টেশনের পুরাতন কমপ্লেক্সে একটি ভারী ব্যাগ হাতে নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। এতে সন্দেহ উদ্রেক হয় আরিপিএফের কর্মীদের।

এরপর তার ব্যাগে তল্লাশি চালায় তল্লাশিতে ওই ব্যাগ থেকে এক কোটি মূল্যের বেশি সোনার গহনা আটক করে তারা এরপরে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয় সে জানায় তার পিতা শ্রী কিশোরী লাল সারাফ শ্রীকানহাইয়া অলংকার মন্দিরের মালিক তাদের দোকান অম্বিকাপুরের সদর রোডে সে ওই দোকানেই কাজ করে সে তার পিতার নির্দেশে সে ১৮ তারিখে কলকাতায় আসে ১২৮০৯ নম্বর ট্রেনে কলকাতার যমুনা জুয়েলার্স প্রাইভেট লিমিটেড থেকে এই গয়না কেনে কিন্তু যাওয়ার তাড়া থাকায় সে ওই দোকান থেকে বিল নিতে পারে নি সে আরও জানায় গতকাল ১২৮১০হাওড়া-রায়পুর এক্সপ্রেস ট্রেনে তার টিকিট বুক করা রয়েছে সে তার পিএনআর নম্বর ৬৬০১৬২৯৯৭৯ বলেই জানায় জিজ্ঞাসাবাদে সে তার পরিচয় প্রকাশ করে উদ্ধার করা বস্তু ও নগদ বিষয়ে কোনো প্রমাণপত্র দেখাতে না পারলে তাকে গ্রেফতার করা হয় বাজেয়াপ্ত সামগ্রীর মধ্যে আনুমানিক দুই কেজি ২০০ গ্রাম সোনার গহনা যার বাজার মূল্য প্রায় এক কোটি নয় লক্ষ সাতষট্টি হাজার টাকা আরপিএফের আধিকারিকরা জিজ্ঞাসাবাদের সময় তিনি কোনও সমর্থনকারী নথি উপস্থাপন করতে ব্যর্থ হন পাশাপাশি এই জিনিসগুলি বহন করার বিষয়ে সন্তোষজনক উত্তরও দিতে পারেননি এরপর আরপিএফের থেকে শুল্ক দফতরের আধিকারিকদের জানান হয় কলকাতার শুল্ক আধিকারিক আসার পর, সমস্ত উপকরণ এবং নগদ সহ আটক ব্যক্তিকে আরও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য শুল্ক আধিকারিককে হস্তান্তর করা হয়েছে সম্প্রতি এত বড় অর্থের জিনিসপত্র ও নগদ অর্থ হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয় নি বলেই আরপিএফের সূত্রে খবর