116
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 22-04-2022   6:32 PM •      Captured By: রাজীব মুখার্জি   116

অবৈধ নির্মাণ কাজের নামে সুবিধা নিয়ে তোলাবাজির চেষ্টা। পরিবারের সঙ্গে হাতাহাতি তোলাবাজের।

রাজিব মুখার্জি : হাওড়া:নির্মীয়মান বিল্ডিং থেকে তোলাবাজির অভিযোগ উঠল হাওড়ার মল্লিক ফটক এলাকায়। পরিবারের সদস্যদের অভিযোগ তাদের বাড়ি তারা মন্টু জয়সওয়াল নামে একজন প্রমোটারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বাড়ি তৈরির অনুমতি দেন। এরপরই বাড়ির নির্মাণ কাজ শুরু হতেই ওই প্রমোটারের এক আত্মীয় বারবার এসে তাদের থেকে পয়সা চাইছে বলে অভিযোগ।

বাড়িতে এসে তিন লাখ টাকার দাবিও করে সে। পরিবারের অভিযোগ টাকা না পেলে বাড়ির সদস্যদের মারধর ও প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। আজকে ফের টাকা চাইতে বাড়িতে এলে পরিবারের মহিলা সদস্যদের গায়ে হাত দেওয়ার অভিযোগ ওঠে। এরপরই পরিবারের সদস্যরা ওই ব্যক্তিকে ধরে পাল্টা মারধর করা হয় বলেই স্থানীয় সূত্রের খবর।

ঘটনার কথা জানিয়ে হাওড়া থানায় লিখিত অভিযোগ করা হয় ঘটনার সূত্রপাত হয় ওই বাড়ির পরিবারের সঙ্গে প্রমোটারের চুক্তির পর থেকেই সূত্রের খবর নির্মীয়মান ওই বাড়ির বেশ কিছু অংশ অবৈধ ভাবে তৈরি হয়েছে অভিযুক্ত রমেশ জয়সওয়াল আরটিআই করে ওই তথ্য সংগ্রহ করেন এরপর পরিস্থিতির সুযোগ নিতে ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করে তিন লাখ টাকা দাবি করে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন ওই এলাকায় বাড়ি তৈরি কাজ শুরু হলে রমেশ জয়সোয়াল নামে স্থানীয় এক ব্যক্তি মোটা টাকা দাবি করেন নিজেকে আর টি আই অ্যাক্টিভিস্ট হিসাবে পরিচয় দিয়ে প্রোমোটারদের হুমকি দিত এবং তিন থেকে চার লাখ টাকা দাবি করতেন কখনো নিজে কখনো বা লোক পাঠিয়ে বাড়ির মালিকদের থেকে টাকা তুলতেন এরপরই দীর্ঘ দুই মাস ধরে ওই পরিবারকে টাকা দেওয়ার জন্য চাপ দেয় সে পরিবারের সদস্যা গীতা দেবী অভিযোগ রোজ রোজ তাদের থেকে টাকা চাওয়ার জন্য উৎপাত করছে রাজেশ জয়সওয়াল তাদেরকে বিভিন্নভাবে হুমকিও দেয় আজকে তাদের পরিবারের মহিলা সদস্যের গায়ে হাত দেয় এরপরই তারা ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় এক বাসিন্দা বিনোদ সাউ বলেন ওই রমেশ জয়সওয়াল তার সঙ্গে যোগাযোগ করেন তিনিও তাকে ঝামেলা মিটিয়ে নিতেই অনুরোধ করেন তার অনুরোধে তিনি প্রমোটার সন্তোষ চৌধুরীর সঙ্গে দেখা করান ওই প্রমোটার ওই ব্যক্তিকে কাছের আত্মীয় বলেই দাবি করেন সেই সময় ঝামেলা মিটে গেলে আবার আজকে ঝামেলা বাঁধে আজ দুপুরে ওই এলাকায় ঢুকে বাড়ির মালিকদের থেকে টাকা দাবি করলে মহিলাদের সঙ্গে বচসা শুরু হয় এরপরই মহিলাদের গালিগালাজ করে বলে অভিযোগ এরপর মহিলারা রেগে গিয়ে তাকে বেধড়ক মারধর শুরু করেন পরে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ হাওড়া থানার পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে