135
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 23-04-2022   9:19 PM •      Captured By: রাজীব মুখার্জি   135

হাওড়া স্টেশন থেকে একই দিনে দুটি বিশেষ অভিযানে পঁয়ত্রিশ লক্ষ টাকা নগদ ও দশ লাখ টাকার রুপোর বাঁট উদ্ধার।

রাজিব মুখার্জি: হাওড়া:গতকাল হাওড়া রেলওয়ে স্টেশনের নতুন কমপ্লেক্স থেকে লক্ষাধিক মূল্যের নগদ অর্থ উদ্ধার করা হয়। ওই ঘটনায় যুক্ত থাকার অপরাধে উপেন্দ্র কুমার গুপ্তা (৩৭) নামে একজনকে গ্রেফতার করেছে রেল পুলিশ। ধৃত ব্যক্তি বিহারের রোহতাস জেলার কচাষ এলাকায় বাসিন্দা বলে আরপিএফ সূত্রে খবর।

রেলের বিশেষ " সতর্ক" অপারেশনের মাধ্যমে এই বিপুল পরিমানে নগদ টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি অপর একটি অভিযানে চোদ্দ কেজি ওজনের রুপোর বাঁট উদ্ধার করে রেল পুলিশ। যার আনুমানিক বাজার মূল্য দশ লক্ষ ছাব্বিশ হাজার দুশো টাকার। ওই ব্যক্তির থেকে পঁয়ত্রিশ লক্ষ টাকার নগদ টাকাও উদ্ধার করা হয়।

গতকাল সন্ধ্যা ৭ টায় ও ৮ টায় আরপিএফের একটি বিশেষ টিম গোপন সূত্রে খবর পেয়ে ওই দুই ব্যক্তিকে আলাদা গ্রেফতার করে ভারতীয় রেলের অপারেশন ''সতর্ক''-এর অধীনে বিশেষ অভিযান চালানোর সময় সন্ধ্যা ৭ টা নাগাদ হাওড়া রেলওয়ে স্টেশনের নতুন কমপ্লেক্সের ১৭ নম্বর প্লাটফর্মে একটি ভারী ব্যাগ হাতে নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল এতে সন্দেহ উদ্রেক হয় আরিপিএফের কর্মীদের এরপর তার ব্যাগে তল্লাশি চালায় তল্লাশিতে ওই ব্যাগ থেকে সতের লক্ষ পঞ্চাশ হাজার টাকা আটক করে তারা এরপরে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয় সে জানায় তার পিতার নাম রামসকল গুপ্তা তার রোহতাসে মন্টু এন্ড ব্রাদার্স নামের একটি রেডিমেড জামাকাপড়ের দোকান রয়েছে সে তার বাবার নির্দেশে জামাকাপড় কিনতে কলকাতা এসেছিল ১২৩০৪ যোধপুর-হাওড়া সুপারফাস্ট ট্রেনে তার টিকিট বুক করা রয়েছে সে তার পিএনআর নম্বর ২৬০১৪৬৩০৫০ বলেই জানায় সন্ধ্যা ৮ টায় বিশেষ অভিযান চালিয়ে ১৯ নম্বর প্লাটফর্ম থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণে রুপোর বাঁট ও নগদ টাকা ধৃত ব্যক্তি তার নাম জানায় শংকর দয়াল সিং তার বাড়ি দক্ষিণ ভারতের কোডার্মা জেলার ঝুমরি তিলাইয়া এলাকায় জিজ্ঞাসাবাদ করলে ওই ব্যক্তি জানায় সে স্কাই কিং কুরিয়ার কোম্পানির কর্মচারী কোম্পানির মালিক তাকে বড় বাজারের সুভাষ বাজাজ কে এই রূপ ও টাকা দিতে পাঠিয়েছে সে আরো জানায় ২০৯৭৬ হাওড়া-চম্বল এক্সপ্রেস ট্রেনে তার টিকিট বুকিং নম্বর ২৬০১৪৬৩০৫০ জিজ্ঞাসাবাদে ধৃত দুই ব্যক্তি পরিচয় প্রকাশ করে উদ্ধার করা বস্তু ও নগদ বিষয়ে কোনো প্রমাণপত্র দেখাতে না পারলে তাকে গ্রেফতার করা হয় আরপিএফের আধিকারিকরা জিজ্ঞাসাবাদের সময় তিনি কোনও সমর্থনকারী নথি উপস্থাপন করতে ব্যর্থ হন পাশাপাশি এই নগদ টাকার বিষয়ে সন্তোষজনক প্রমান দিতে পারেননি এরপর আরপিএফের থেকে শুল্ক দফতরের আধিকারিকদের জানান হয় কলকাতার শুল্ক আধিকারিক আসার পর, সমস্ত উপকরণ এবং নগদ সহ আটক ব্যক্তিকে আরও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য শুল্ক আধিকারিককে হস্তান্তর করা হয়েছে সম্প্রতি এত বড় অর্থের জিনিসপত্র ও নগদ অর্থ হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয় নি বলেই আরপিএফের সূত্রে খবর