138
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 11-05-2022   3:40 PM •      Captured By: গোপাল বিশ্বাস   138

নদীয়ায় ডোবা ভরাট করে অবৈধ নির্মাণ রুখে দিলো শান্তিপুর সায়েন্স ক্লাব।

গোপাল বিশ্বাস -ঃ- নদীয়া:-নদীয়ার শান্তিপুর পৌরসভার আট নম্বর ওয়ার্ডের দত্তপাড়া রায়ডোবা বলে পরিচিত একটি ডোবা ভরাট করে অবৈধ নির্মাণ কাজ চালানো হচ্ছে বলে স্থানীয় মানুষজনের কাছে জানতে পারে শান্তিপুর সায়েন্স ক্লাব। এরপর তাদের পক্ষ থেকে শান্তিপুর পৌরসভার একটি লিখিত অভিযোগ করা হয়। শান্তিপুর সায়েন্স ক্লাবের যুগ্ম সম্পাদক রঘুনাথ কর্মকার অভিযোগ করেছেন,' যে কোন জলাশয় ভরাট করা সম্পূর্ণ অপরাধ।

অন্যান্য জায়গার মতো শান্তিপুর পৌর এলাকায় জল নিকাশির সমস্যা রয়েছে। সেখানে প্রায়সই ডোবা ভরাট করা হচ্ছে। ডোবার পাড়ে নির্মাণ কাজ চালানো হচ্ছে। দুটোই অপরাধমূলক কাজ।

এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আমরা শান্তিপুর পৌরসভার কাছে লিখিত অভিযোগ জানিয়েছি' ওই ডোবাটি দশ কাটা এলাকা নিয়ে রয়েছে তার মধ্যে ৫ কাটার মালিক ভবতোষ কুন্ডু তার বিরুদ্ধেই ডোবা ভরাট করার রয়েছে ভবতোষ বাবুর বক্তব্য,' ওই ডোবা ভরাট করার কোনো উদ্দেশ্যই আমার নেই আমি ডোবার পাড়ে ছোট্ট একটি টিনের ঘর করে একটি কাপড় প্রিন্টের কারখানা করতে চাইছি ডোবা ডোবার মতই থাকবে' যদিও স্থানীয় সূত্রে জানা গেছে ডোবা টি বিরাট আকার ছিল পূর্বে, পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকার কারণে আশেপাশে ময়লা আবর্জনা ফেলে তা প্রায় অর্ধেক ভর্তি হয়ে গেছে পৌরসভার সূত্রে জানা গেছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, তবে আপাতত নির্মাণকার্য স্থগিত আছে