149
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 14-05-2022   5:29 PM •      Captured By: গোপাল বিশ্বাস   149

নদীয়ায় পঞ্চাশ বছরের পুরোনো কংগ্রেস কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ দূস্কৃতিদের বিরুদ্ধে।

গোপাল বিশ্বাস -ঃনদীয়া-ঃ নদীয়ায় রাতের অন্ধকারে পঞ্চাশ বছরের পুরোনো কংগ্রেস কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ দূস্কৃতিদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নদীয়ার নাকাশিপাড়া থানার বিল্লগ্রাম পঞ্চায়েতের এর যুগ পুর বাজার এলাকায়। জানা যায় 50 বছরের পুরনো ঐ কংগ্রেসের কার্যালয় ।

প্রতিদিন নিয়মিত ওই কার্যালয়টি খুলে দলের বিভিন্ন কাজকর্ম নিয়ে আলোচনা করত কংগ্রেস কর্মীরা। অভিযোগ গতকাল প্রতিদিনের মতো রাত আনুমানিক 9:00 টা নাগাদ কার্যালয় বন্ধ করে বাড়ি চলে যায় কংগ্রেস নেতৃত্বরা। রাত্রি সারে বারোটা নাগাদ তাদের কাছে পুনরায় খবর আছে কার্যালয়ে কে বা কারা আগুন লাগিয়ে দিয়েছে। ঘটনাস্থলে এসে দেখে দাউদাউ করে জ্বলছে কার্যালয়।

খবর দেওয়া হয় দমকল বাহিনীকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল কর্মী এবং নাকাশিপাড়া থানার পুলিশ প্রায় ঘন্টা দুয়েক এর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে কংগ্রেস কার্যালয়টি পুরোপুরি ভস্মীভূত হয়েযায় এ বিষয়ে নাকাশিপাড়া কংগ্রেসের ব্লক সভাপতি পুলক সিংহ বলেন, এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে দুষ্কৃতিরাই এই ঘটনা ঘটিয়েছে তিনি আরও বলেন ইতি মধ্যে আমরা নাকাশি পাড়া থানায় লিখিত অভিযোগ জানিয়েছি, অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেফতার না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে যাব পাশাপাশি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধির রঞ্জন চৌধুরী তবে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে নাকাশিপাড়া থানার পুলিশ