133
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 18-05-2022   5:22 PM •      Captured By: গোপাল বিশ্বাস   133

নদীয়ায় হুরমুড়িয়ে ভেঙ্গে পড়ল একটি বাড়ির বেশ কিছুটা অংশ আতঙ্কে পরিবার ঘরের ভেতরে আটকে রয়েছে ৯৩ বছর বয়সী এক বৃদ্ধা।

গোপাল বিশ্বাস -ঃনদীয়া-ঃ পৌরসভার পক্ষ থেকে হাইড্রেন তৈরীর কাজ চলাকালীন হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দ্বিতল একটি বাড়ির বেশ কিছুটা অংশ। হাইড্রেন তৈরীর কাজে গাফিলতির কারণেই এই ঘটনা, এমনটাই অভিযোগ স্থানীয় মানুষ সহ বাড়ির সদস্যদের। ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকরা প্রশ্ন করলে মেজাজ হারালেন পৌরসভার চেয়ারম্যান।

ঘটনাটি ঘটে শান্তিপুর ভারতমাতা মোড় পঞ্চরত্ন রোডে। জানা যায় শান্তিপুর পৌরসভার পক্ষ থেকে গত কয়েকদিন ধরেই ওই এলাকার রাস্তার পাশে জিসিপি দিয়ে প্রায় ছয় ফুটের গর্ত করে হাইড্রেন তৈরীর কাজ চলছিল। বুধবার সকালে একইভাবে চলছিল কাজ, হঠাৎই একটি দ্বিতল বাড়ির সামনের বেশ কিছুটা অংশ হুরমুড়িয়ে ভেঙে পড়ে, পাশাপাশি ওই বাড়ির পাশের একটি বাড়ির নিচের অংশেও ফাটল ধরে তাছাড়াও রাস্তার বেশ কিছুটা অংশ ধসে যায়। জানা যায় ওই দ্বিতল বাড়ির ঘরের ভেতরে ৯৩ বছর বয়সী এক বৃদ্ধা আটকে রয়েছে।

বাড়ির বেশ কিছুটা অংশ ভেঙে পড়ার কারণে যখন তখন পুরো বাড়িটি ভেঙে পড়ার সম্ভাবনা এই আশঙ্কাতেই চোখেমুখে আতঙ্কের ছাপ পরিবারের ঘটনাস্থলে এসে পৌঁছায় শান্তিপুর থানার পুলিশ পরিবার সহ স্থানীয়দের অভিযোগ, কন্টাকটার কে বারবার তারা জানিয়েছিলেন এইভাবে বাড়ির সামনে গভীর গর্ত করে হাইড্রেন তৈরীর কাজ করলে ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা, কিন্তু কোনোরকম কর্ণপাত করেননি কন্টাকটার সহ ইঞ্জিনিয়ার অভিযোগ গত কয়েকদিন আগেই গভীর গর্ত করে ড্রেন তৈরীর কাজ বন্ধ রাখায় বৃষ্টির কারণে জল জমে বাড়ির নিচের অংশে জল ঢুকে মাটি নরম হয়ে যায়, তার ফলেই দ্বিতল বাড়িটির বেশ কিছুটা অংশ ভেঙে পড়ে ইঞ্জিনিয়ার এর নির্দেশে কন্টাকটার যদি ওই ড্রেনের কাজ সঠিকভাবে করত তাহলে এই ঘটনা ঘটতো না ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ, এর পরেই সাংবাদিকরা তাকে প্রশ্ন করলে উত্তর না দিয়ে মেজাজ হারান তিনি, স্বভাবতই দ্বিতল একটি বাড়ির বেশ কিছুটা অংশ হুরমুড়িয়ে ভেঙে পড়ার ঘটনায় তীব্র চাঞ্চল্য এলাকায়