179
thumb Captured By: রাজদীপ দাস
              • 25-05-2022   00:04 AM •      Captured By: রাজদীপ দাস   179

অন্ডাল থানার উদ্যোগে আয়োজন স্বেচ্ছায় রক্ত দান শিবির।

রাজদীপ দাস -ঃ অন্ডাল ,গ্রীস্মের তাপদাহে ব্লাড ব্যংক গুলোতে প্রতিনিয়ত যেভাবে রক্তের সংকট দেখা দিচ্ছে ,সে কথা মাথায় এই রক্ত দান শিবিরের সূচনা হয়। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এর উদ্যোগে সমস্ত থানায় চলছে রক্তদান শিবির। মঙ্গলবার অন্ডালের একটি ভবনে অন্ডাল থানার উদ্যোগে উৎসর্গ স্বেচ্ছায় রক্তদান শিবির আয়োজন করা হয়।

সেখানে মুখ্য রূপে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট ডিসি পূর্ব অভিষেক গুপ্তা অন্ডাল থানার ভারপ্রাপ্ত আধিকারিক শান্তনু অধিকারী,রানীগঞ্জ বিধানসভার বিধায়ক তাপস বন্দোপাধ্যায় ও অন্ডাল ব্লক সভাপতি কালো বরণ মন্ডল ,অন্ডাল বিডিও সুদীপ্ত বিশ্বাস ,পশ্চিম বর্ধমান জেলা যুব সভাপতি কৌশিক মন্ডল ও থানার অন্যান্য আধিকারিক সিভিক ভলেন্টিয়ার এই শিবিরে অন্ডালের স্বেচ্ছাসেবী সংগঠন এর সাথে সাথে থানার মহিলা-পুরুষ কর্মীরাও রক্ত দান করেন রক্তদান নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি ডিসি পূর্ব অভিষেক গুপ্তা বলেন যে গ্রীষ্মকালে রক্তের অভাব দেখা যায়, রক্তের চাহিদা বেশি থাকে। রক্তদান মহৎ দান, বছরে একবার রক্তদান করলে শরীরের উপকার হয়। রক্ত দিলে যে রক্ত কমে যায় সে নয় রক্ত আবার পরিপূর্ণ হয়ে যায়, পুলিশ প্রশাসন নয় আমি সকল নাগরিকদের বলবো যে ব্লাড ডোনেশন ক্যাম্পে রক্তদান করুন। এখানে ৬৯ জনের মতো রক্ত দান করেন।

রক্তদানের পর রক্তদাতাদের হাতে মানপত্র এবং গোলাপ ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়পুলিশ প্রশাসনের এধরণের সামাজিক উদ্যোগে উচ্ছসিত হয়ে এই সেচ্ছায় রক্ত দান শিবিরে পুলিশ, সিভিক ভলেন্টিয়ার ছাড়াও সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো