137
thumb Captured By: সুদীপ্ত মিত্র
              • 06-06-2022   10:10 AM •      Captured By: সুদীপ্ত মিত্র   137

মধ্যরাতে ঝাড়গ্রাম শহরে ঢুকে পড়ল একটি দলছুট দাঁতাল হাতি।

সুদীপ্ত মিত্র, ঝাড়গ্রাম: মধ্যরাতে ঝাড়গ্রাম শহরে ঢুকে পড়ল একটি দলছুট দাঁতাল হাতি। শহরে হাতি ঢুকে পড়ার ঘটনায় রীতিমতো আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয় শহর জুড়ে। জানা গিয়েছে, সোমবার আনুমানিক রাত একটা নাগাদ শহর লাগোয়া কন্যাডুবার দিক থেকে একটি দলছুট দাঁতাল হাতি বামদা এলাকার ঢুকে পড়ে।

বামদা হয়ে লোকালবোর্ড পুকুর সংলগ্ন রাস্তা ধরে ঝাড়গ্রাম ফ্লাইওভারের নিচে পেরিয়ে হাতিটি ঢুকে পড়ে ঝাড়গ্রাম সবজি বাজারে। সবজি বাজারের দুটি দোকানের দরজা ভেঙে সবজি খায় হাতিটি। তারপর ঝাড়গ্রাম ষ্টেশনের সামনে হয়ে জেলখানার পিছনের রাস্তা ধরে হাতিটি ঘোড়াধারর দিকে চলে যায়। ঘোড়াধরা এলাকায় ঘোড়াধরা পার্ক সংলগ্ন এলাকায় ঘুরপাক খেয়ে হাতিটি স্থানীয় মানুষজনের তাড়া খেয়ে কাঞ্চন মিলের পিছনের জঙ্গলে চলে যায়।

রাতের অন্ধকারে ঝাড়গ্রাম শহরে হাতি ঢুকে পড়ার ঘটনা নতুন কিছু নয় এর আগে ২-৩ বার হাতি ঢুকে পড়েছিল বর্তমান সময়ে হাতিদের আস্তানা হিসেবে পরিচিতি লাভ পেয়েছেন ঝাড়গ্রাম বছরের প্রায় সবসময়ই হাতি রয়েছে ঝাড়গ্রামে এই মুহুর্তে ঝাড়গ্রাম বনবিভাগের লোধাশুলি রেঞ্জে ৭৫ থেকে ৮০ টির হাতির একটি দল রয়েছে যা প্রতিদিনই ফসলের খোঁজে হানা দিচ্ছে এবং ব্যাপক পরিমাণে ফসলের ক্ষতি করছে এছাড়াও শহর লাগোয়া কলাবনির জঙ্গলে বেশ কয়েকটি রেসিডেন্সিয়াল হাতি রয়েছে দল হাতি এলাকায় ঢুকে পড়লে গ্রামবাসীদের তাড়া খেয়ে মাঝেমধ্যে দলছুট হয়ে যায় বেশ কিছু হাতি তারাই দলের সন্ধানে ছুটে বেড়ায়