111
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 18-06-2022   6:08 PM •      Captured By: গোপাল বিশ্বাস   111

অষ্টমতম বিশ্ব যোগা দিবস উপলক্ষে সারাবাংলা যোগাসন প্রতিযোগিতা সহ ১০ দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচীর আয়োজন।

গোপাল বিশ্বাস -ঃনদীয়া-ঃ - ২১ জুন তারিখটি হলো আন্তর্জাতিক যোগ দিবস। এই দিনটিকে যোগ দিবস বা বিশ্ব যোগ দিবস বলা হয়। উল্লেখ্য দেশে যোগাকে সাধারণ মানুষের মধ্যে প্রচার ও যোগা সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা করতে সরকারও বিভিন্ন কর্মসূচী গ্রহন করে থাকে।

২১শে জুন ২০২২ মঙ্গলবার অষ্টমতম বিশ্ব যোগ দিবস উপলক্ষ্যে নদীয়ার নবদ্বীপে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হতে চলছে। শহরের পাকা টোল রোড পুরনো সংস্কৃত কলেজ ভবনে যোগায়নের পক্ষ থেকে ১০ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে যোগায়নের পক্ষ থেকে। ১৯ শে জুন রবিবার থেকে ২৮শে জুন পর্যন্ত। জানা যায়, সারাবাংলা ব্যাপী যোগাসন প্রতিযোগিতা সহ থাকছে বিভিন্ন কালচারাল প্রোগ্রাম।

২২ থেকে ২৮ শে জুন পর্যন্ত যোগব্যায়ামের বিভিন্ন বিষয়ের ওপর একেবারে বিনামূল্যে মানুষদের শেখানোর কর্মসূচি গ্রহণ করা হয়েছে তবে এ বিষয়ে সংগঠনের এক কর্মকর্তা জিজি সাহা বলেন, যোগ হল প্রাচীন ভারতে উদ্ভূত এক বিশেষ ধরনের শারীরিক ও মানসিক ব্যায়াম এবং আধ্যাত্মিক অনুশীলন প্রথা এর উদ্দেশ্য মানুষের শারীরিক ও মানসিক সুস্থতা তিনি আরও বলেন এ ধরনের অনুষ্ঠান নবদ্বীপ শহরের বুকে এই প্রথম আয়োজিত হয়