134
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 21-06-2022   4:22 PM •      Captured By: গোপাল বিশ্বাস   134

রথ যাত্রা উপলক্ষ্যে মায়াপুরে ভক্ত দের জন্য আনা হল পুরীধামের রথের চাকা! এবারে রথে যা বড় চমক।

গোপাল বিশ্বাস -ঃনদীয়া-ঃ :- আর দিন কয়েক পরেই রথযাত্রা। আগামী ১লা জুলাই রথে চড়ে মাসির বাড়ির উদ্দেশ্যে যাত্রা করবেন জগন্নাথ, বলরাম ও সুভদ্রা। গত দু-বছর নদীয়ার মায়াপুরে করোনা অতিমারীর কারণে ভক্ত সমাগম ছাড়া শুধু সেবায়েতরাই রথ টেনে নিয়ে গিয়েছিলেন।

নদীয়ার মায়াপুরের রথযাত্রা যথেষ্ট জনপ্রিয়। সেখানে বহু ভক্তের সমাগম হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকেই মানুষ মায়াপুর ইসকন মন্দিরে জমায়েত করেন। রথের সময় মায়াপুর ইসকনে ভিড় থাকে চোখে পড়ার মতো।

তবে এবারে মায়াপুর ইসকন মন্দিরে রথে বড় চমক রয়েছে পুরী থেকে বলদেবের রথের চাকা এসে পৌঁছলো নদীয়ার মায়াপুর ইসকন মন্দিরে ফলে এখন আর রথের সময় পুরীতে যাওয়ার কোনও প্রয়োজন হবে না ১ জুলাই নদীয়ার মায়াপুরে ইসকনের রথযাত্রা পালিত হবে ইসকন থেকে ৪ কিলোমিটার দূরে রাজাপুর গ্রামে তাঁর আগেই ইসকনের প্রধান কেন্দ্র মায়াপুরে বলদেবের রথের চাকা এসে পৌঁছায় চৌগাছা গ্রাম থেকে কীর্তন সহযোগে অসংখ্য ভক্ত সমন্বয়ে পুরীর রথের চাকা ইসকনের প্রধান কেন্দ্র মায়াপুরের সমাধি মন্দিরের সম্মুখে রাখা হয়েছে এবারে মায়াপুর ইসকনে রথের মূল আকর্ষণ পুরীর রথের চাকা যা সাধারণ ভক্তরা দেখার সুযোগ পাবে এবং স্পর্শ করতে পারবেন বলেই ইসকনের তরফে জানানো হয়েছে এবিষয়ে ইসকনের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস বলেন, বিগত দুবছর কোভিডের কারণে রথযাত্রা সংক্ষিপ্ত করা হয়েছিলো এবার প্রবল উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে যথাযথ ধর্মীয় মর্যাদার সঙ্গে এবারে রথযাত্রা এই ইসকনে পালন করা হবে তবে এবারে সর্বসাধারণের জন্য এবং তাঁদের মনোবলকে বৃদ্ধি করার জন্য পুরীধাম থেকে বলরামের চাকা আনা হয়েছে সর্বসাধারণের জন্য দর্শন এবং স্পর্শ করতে পারে তাঁর সুব্যবস্থা করা হয়েছে সমাধি মন্দিরের সামনে এই রথের চাকা টি রাখা রয়েছে সাত ফুটের সাড়ে ৪০০ কেজি ওজনের এই রথের চাকা মায়াপুর ইসকনের রথের অন্যতম আকর্ষণ