164
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 02-07-2022   1:49 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   164

তৃণমূল কংগ্রেসের উদ্যোগে গলসীতে রক্তদান শিবির।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- গলসী:-গ্রীষ্মকাল এলেই প্রায় প্রতিবছরই রাজ্যের বিভিন্ন ব্লাডব্যাংকে দ্যাখা দেয় রক্ত সংকট। রক্তের অভাবে চরম বিপদে পড়ে যায় মুমূর্ষু রুগী ও তাদের পরিবারের সদস্যরা। পরিস্থিতির মোকাবেলায় এগিয়ে আসে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্হা।

তাদের উদ্যোগে রাজ্যের বিভিন্ন প্রান্তে আয়োজিত হয় একাধিক স্বেচ্ছায় রক্তদান শিবির। কখনো কখনো বিশেষ দিনেও আয়োজন করা হয় স্বেচ্ছায় রক্তদান শিবিরের। এব্যাপারে পেছিয়ে থাকলনা গলসী ২ নং ব্লকের গোহগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেস। গত ১ লা জুলাই ছিল পশ্চিমবঙ্গের রূপকার তথা রাজ্যের দ্বিতীয় মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিন এবং মৃত্যু দিনও।

তিনি ছিলেন চিকিৎসা জগতের 'লিজেণ্ড' এই মহান ডাক্তারের জন্মদিন উপলক্ষ্যে গলসী ২নং ব্লকের গোহগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেস ও যুব তৃণমূল কংগ্রেস এবং দাদপুর-তাহেরপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এবং ক্যামরী হাসপাতালের ব্লাড ব্যাংক শাখার সহযোগিতায় গোহগ্রামে আয়োজিত হয় এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের শিবির থেকে ১০০ ইউনিট রক্ত সংগ্রহ করা হয় রক্তদাতাদের মধ্যে বেশ কয়েকজন মহিলা ছিলেন সংগৃহীত রক্ত ব্লাডব্যাংক কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয় রক্তদান শিবিরকে কেন্দ্র করে এলাকাবাসীদের মধ্যে যথেষ্ট উৎসাহ দ্যাখা যায় রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য শিবিরে উপস্থিত ছিলেন গলসী ২ নং ব্লক তৃণমূল যুব সভাপতি হেমন্ত পাল, গলসী ২ নং ব্লক মহিলা সভানেত্রী শাহাবাজ বেগম, গোহগ্রাম অঞ্চল সভাপতি কৌশিক সাম, গোহগ্রাম অঞ্চল যুব সভাপতি আশীষ চ্যাটার্জ্জী, গলসী ২ নং পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ মুন অধিকারী, ছাত্র নেতা চন্দন দত্ত, বাপ্পা চ্যাটার্জ্জী সহ অন্যান্য স্হানীয় তৃণমূল কর্মীরা রক্তদাতাদের অভিবাদন জানিয়ে হেমন্ত বাবু বললেন - সামাজিক জীব হিসাবে প্রতিবেশিদের পাশে থাকা ও রক্তের অভাবে যাতে কেউ সমস্যায় না পড়ে সেটা দ্যাখা আমাদের নৈতিক কর্তব্য তাই আমরা এই রক্তদান শিবিরের আয়োজন করেছি আমাদের ইচ্ছা আগামী দিনে প্রতিটি অঞ্চলে একটি করে রক্তদান শিবিরের আয়োজন করা আশাকরি সেদিনও আমরা রক্তদাতাদের সহযোগিতা পাব