156
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 02-07-2022   8:00 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   156

বিশেষ ভাবে চাহিদা সম্পন্নদের হাতে শংসাপত্র তুলে দিল গুসকরা পুরসভা।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:-গুসকরা:- বিভিন্ন কারণে জন্মগত ত্রুটি নিয়ে জন্মগ্রহণ করে অনেকেই। ত্রুটির দায় তাদের না হলেও শেষ পর্যন্ত দায়টা তাদেরকেই বহন করতে হয়। সমস্ত রকম সামাজিক সুযোগ সুবিধা পাওয়া থেকে তারা শুধু বঞ্চিত হয় না, এমনকি টিটকারির শিকারও তাদের হতে হয়।

অথচ সমাজের অগ্রগতি ও পুর্ণতা নির্ভর করে সমাজে বসবাসকারী প্রতিটি মানুষের সার্বিক কল্যাণ ও উন্নতির উপর। সম্প্রতি সরকারের পক্ষ থেকে তাদের জন্য বেশ কিছু সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু সেগুলো পেতে গেলে ডাক্তারি পরীক্ষা নিরীক্ষার দরকার। এরজন্য নির্দিষ্ট হাসপাতালে তাদের যেতে হয়।

শারীরিক কারণ ও দূরত্বের জন্য অনেকের পক্ষে সেখানে যাওয়া সম্ভবও হয় না আবার যাওয়ার পরেও যে ডাক্তারি পরীক্ষা নিরীক্ষা হবে তারও কোনো নিশ্চয়তা নাই মাঝে মাঝে কিছু কিছু স্বেচ্ছাসেবী সংস্হা শংসাপত্র দেওয়ার ব্যাপারে উদ্যোগ নিলেও প্রয়োজনের তুলনায় সেটা খুবই কম অর্থাৎ দিনের শেষে সরকারি সুবিধা থাকলেও সেটা থেকে বঞ্চিত হয় বিশেষ চাহিদা সম্পন্ন মানুষরা বিষয়টি লক্ষ্য করেন দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত গুসকরা শহর তৃণমূল কংগ্রেস সভাপতি তথা পুরসভার বর্তমান চেয়ারম্যান কুশল মুখার্জ্জী বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বিভিন্ন শাখা সংগঠনের সভাপতি সহ সাধারণ মানুষ এই সমস্যার সমাধানের জন্য কুশল বাবুর কাছে আবেদন করেন সমস্যার গুরুত্ব উপলব্ধি করে তিনি স্হানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডার সহ দলের উর্ধ্বতন নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেন গুসকরা পুরসভার উদ্যোগে ও বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগিতায় গত ১৩ ই এপ্রিল বিশেষ ভাবে চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য পুরসভা চত্বরে একটি ক্যাম্পের আয়োজন করা হয় প্রতিটি কাউন্সিলর নিজ নিজ ওয়ার্ড থেকে সম্ভাব্য বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের ক্যাম্পে নিয়ে আসে প্রায় একশ জন সেই ক্যাম্পে হাজির হয় যাবতীয় পরীক্ষা নিরীক্ষার পর একচল্লিশ জনের শংসাপত্র পুরসভায় পৌঁছায় পুরসভার পক্ষ থেকে পুনরায় ক্যাম্প করে ২ রা জুলাই সেগুলি প্রাপকদের হাতে তুলে দেওয়া হয় বিভিন্ন কারণে কয়েকজন উপস্থিত থাকতে না পারার জন্য সেগুলি সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে তুলে দেওয়া হয় এইভাবে শংসাপত্র পেয়ে প্রাপকরা খুব খুশি এবং প্রত্যেকেই পুর কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন ক্যাম্পে উপস্থিত ছিলেন চেয়ারম্যান কুশল মুখার্জ্জী, ভাইস চেয়ারম্যান বেলি বেগম সহ সমস্ত কাউন্সিলর, পুরসভার বড় বাবু মধুসূদন পাল, স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত আধিকারিক চন্দন যশ সহ অন্যান্য কর্মীরা কুশল বাবু বলেন - গুসকরাবাসী আমাদের উপর ভরসা করে ক্ষমতায় এনেছে তাদের প্রত্যাশার মর্যাদা দেওয়া আমাদের কর্তব্যের মধ্যে পড়ে সেটাই আমরা পূরণ করার চেষ্টা করছি দলীয় নেতৃত্ব সর্বদা পাশে থাকার জন্য আমাদের কাজটা খুব সহজ হচ্ছে