155
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 05-07-2022   10:19 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   155

তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের নিয়ে প্রস্তুতি সভা।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:-গুসকরা:- তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জ্জী প্রায়শই বলেন - নেতারা নয় তার দলের মূল সম্পদ ছাত্র-যুবকরা। সেই তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের নিয়ে গত ৪ ঠা জুলাই সন্ধ্যায় গুসকরায় দলীয় কার্যালয়ে আলোচনায় বসেন গুসকরা তৃণমূল শহর সভাপতি কুশল মুখার্জ্জী। মূল উদ্দেশ্য আসন্ন ২১ শে জুলাই 'শহীদ দিবস' সফল করা।

হার্মাদ বাহিনীর হুমকি, রিগিং, বুথ দখল ইত্যাদির মাধ্যমে বারবার সিপিএমের বিরুদ্ধে ভোটে জয়লাভের অভিযোগ আসছে। নির্বাচনী প্রক্রিয়ায় স্বচ্ছতা আনার জন্য সচিত্র ভোটার কার্ডের দাবি তোলেন তৎকালীন রাজ্য যুব কংগ্রেস সভানেত্রী মমতা ব্যানার্জ্জী। দাবি পূরণের জন্য তার ডাকে সাড়া দিয়ে হাজার হাজার যুব কংগ্রেস কর্মী ১৯৯৩ সালের ২১ শে জুলাই মহাকরণ অভিযান করে। তৃণমূলের অভিযোগ- বাম সরকারের পুলিশ তৃণমূলের মিছিলের উপর গুলি চালালে ঘটনায় ১৩ জন যুব কংগ্রেস কর্মীর মৃত্যু হয়।

স্বয়ং মমতা ব্যানার্জ্জী আহত হন রাজ্য জুড়ে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয় কংগ্রেস ছেড়ে তৃণমূল গঠন করলেও তারপর থেকে ২১শে জুলাই দিনটি 'শহীদ দিবস' হিসাবে পালন করে আসছে তৃণমূল এই দিনটি তৃণমূলের কাছে খুবই গুরুত্বপূর্ণ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আগত লক্ষ লক্ষ কর্মীর উপস্থিতিতে দল আগামী দিনে কোন পথে চলবে, কর্মীদের ভূমিকা কী হবে সেই বিষয়ে যাবতীয় দিক নির্দেশ করেন দলনেত্রী করোনা জনিত কারণে গত দু'বছর ধরে ভার্চুয়ালি এই দিনটি পালন করা হলেও এবার সবার উপস্থিতিতে অনুষ্ঠান হওয়ার সম্ভাবনা আছে অনুষ্ঠানে ছাত্রদের দায়িত্ব কী হবে সেটা বোঝানোর জন্য গুসকরা শহর তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের সঙ্গে আলোচনায় বসেন তৃণমূল শহর সভাপতি কুশল মুখার্জ্জী তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন শহর তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি সৌম্যদীপ চ্যাটার্জ্জী সহ সৌভিক, সাহেব, স্নেহা, সৌমিকা, মলি দাস সহ অন্যান্য ছাত্র পরিষদের সদস্যরা ছিলেন শহর যুব তৃণমূল সভাপতি উৎপল লাহা, কার্যকরী সভাপতি মলয় চৌধুরী ও পূর্ব বর্ধমান জেলা যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবব্রত শ্যাম প্রমুখ কুশল বাবু বলেন - যুগ যুগ ধরে যেকোনো আন্দোলনে ছাত্র-যুবকদের ভূমিকা গুরুত্বপূর্ণ তাই দলের নির্দেশে আসন্ন 'শহীদ দিবস'-এ তাদের ভূমিকা কী হবে সেই বিষয়ে বুঝিয়ে বলি এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য পরামর্শ দিই