300
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 10-07-2022   1:57 PM •      Captured By: আশীষ কুমার দুবে   300

বড় বড় বাম্প রাস্তায় যাতায়াতে বড় বাধা।

আশীষ কুমার দুবে:- পুরুলিয়া:--সাওতালডিহ থানার আই সির চার বছরে উন্নতির অন্যতম দিক হলো পাহাড়ি গোড়া থেকে চন্দনকিয়ারী পর্যন্ত বড় বড় বাম্প তৈরী করে ওয়ার্ল্ড রেকর্ড করা রাস্তা , যেখানে মানুষ জীবন কে সুরক্ষা দেয়ার জন্য ব্যস্ত রাস্তায় ছোট ছোট বাম্প দেয়া হয় গাড়ির স্পিড যাতে কম থাকে এবং যানজট জায়গাতে গাড়ি আস্তে চলে কিন্তু যে বাম্প গুলো দেয়া হয়েছে আগে ছিল যা পথ চলতি মানুষের কথাই, এগুলো তৈরী হয়েছে দীর্ঘ চার বছর ধরে থাকা সান্তালডিহ থানার আই সির আমলে । প্রশ্ন উঠছে কেন এতো উঁচু উঁচু বাম্প, যেহেতু পাহাড়ি গোড়া থেকে দিনে কত গুলো গাড়ি পারা পার করে, কারণ এই 6-8 কিলো কিলোমিটার রাস্তায় প্রায় 30- 40 খানা বাম্প যা চোখে না দেখলে বিশ্বাস করা যায়না. মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জীর সৌজন্যে তৈরী হওয়া রাস্তা পথ চলতি মানুষের কাছে আনন্দের বার্তা নিয়ে এসেছিলো.। যে রাস্তা দিয়ে কয়েক বছর আগে গাড়ি আরোহী থেকে সাধারণ মানুষ যেতে ভয় পেতেন সেই রাস্তা কে এক নতুন দিয়েছিলেন মমতা ব্যানার্জী কিন্তু সেই রাস্তা আজ এক বিভীষিকায় পরিণত হয়েছে ।

কোনো রোগী কে r bokaro নিয়ে যেতে ভয় পায় বহু গাড়ি কারণ বাম্প এর আঘাতে হয়তো রাস্তা তে ঘটতে পারে বড় ঘটনা । সান্তালডিহ থানার বড়বাবু বলেন এই বাম্প দেয়া হয়েছে দুর্ঘটনা কম করার জন্য কিন্তু প্রশ্ন উঠছে যেখানে সারাদিনে মালবাহী ট্রাক ছাড়া খুব একটা গাড়ি যাতায়াত করে না তাহলে কিজন্য বাম্প, যেখানে পাহাড়িগড়া থেকে চন্দনকিয়ারী রাস্তায় বড় কোনো জনবসতি এলাকা নেই , সেখানে এতো বড় বড় বাম্প । প্রশ্ন উঠছে যেখানে কোনো থানায় একজন ওসি 2-3 বছরের বেশি থাকতে পারেন না, সেখানে দীর্ঘ কয়েক বছর ধরে আছেন একই থানায়. প্রশ্ন উঠছে এই রাস্তা নতুন ভাবে তৈরি মমতা ব্যানার্জী মুখ্য মন্ত্রী হওয়ার পর, তখন বাম্প দেয়া হয়নি তাহলে এই আই সির আমলে কেন গড়ে উঠলো বড় বড় বাম্প । যেখানে যেখানে মুখ্যমন্ত্রী বার বার মানুষের সুবিধার জন্য বিভিন্ন পরিকল্পনা করে চলেছেন, কয়েক দিন আগে মানুষের দুঃখের দুর্দশার কথা শুনে বহু বড় পদাধিকারিক কে বদলি হতে হয়েছে পুরুলিয়া জেলা থেকে, তাহলে কেন মানুষের অসুবিধা হওয়া সত্বেও কিসের স্বার্থে এতো বড় বড় মরণ ব্যাপী বাম্প দেয়া হয়েছে, এর পিছনে আছে অন্য কোনো রহস্য।

তার উত্তর দিতে পারবেন যিনি বাম্প তৈরী করিয়েছেন আর গত কয়েক দিনে আরও 15 খানা বাম্প নতুন তৈরির কাজ চলছে এনিয়ে সান্তালডিহ থানার আই সির সাথে যোগাযোগ করা হলে বাই ফোনে তিনি বলেন বাম্প থাকবে, আপনি যা করার করে নিন প্রশ্ন উঠছে পুরুলিয়া থেকে রঘুনাথপুর রাস্তায় বহু জনবসতি বসবাস করেন কিন্তু চোখে পড়ে কয়েক টি ছোট ছোট বাম্প কিন্তু যে রাস্তা পুরো ফাঁকা জনবসতি হিন সেখানে কেন এতো বাম্প ?