188
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 10-07-2022   7:28 PM •      Captured By: আশীষ কুমার দুবে   188

রামনগরে বিনাব্যায়ে চক্ষু পরীক্ষা ও চশমা প্রদান শিবির।

আশীষ কুমার দুবে -:-পূর্ব মেদিনীপুর :- আজ পূর্ব মেদিনীপুর জেলার রামনগর ১ নম্বর ব্লকের তালগাছাড়ি ২নং গ্রাম পঞ্চায়েত ও কাজলা জনকল্যাণ সমিতির আয়োজনে ও পরিচালনায়, কলকাতা ভিসান আর এক্স ল্যাব সহযোগিতায় অভিজ্ঞ চিকিৎসক ও অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা বোধড়া পন্তেশ্বরী হাই স্কুলে চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে রামনগর ১ নং ব্লকের তালগাছারি -২গ্ৰাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রাম থেকে রোগীরা চক্ষু পরীক্ষা করতে আসেন।প্রায় ২০০ জন রোগীদেরকে কোভিড বিধি নিয়ম মেনে চক্ষু পরীক্ষা করা হয়।

তার মধ্যে ৪০ জন্ ছানি রোগী পাওয়া যায়। এছাড়া প্রত্যেক রোগীদের যাদের চশমা প্রয়োজন তাদের বিনামূল্যে চশমা প্রদান করা হয়। এই পরীক্ষা চক্ষু পরীক্ষা শিবিরের শুভ উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য মন্ত্রী অখিল গিরি মহাশয়, এছাড়া উপস্থিত ছিলেন সম্পাদাস মহাপাত্র, সভাপতি, রামনগর ১ নং পঞ্চায়েতের সমিতি, বিশ্বজিৎ জানা, প্রধান,তালগাছাড়ি ২ নং গ্রাম পঞ্চায়েত, সাগরিকা চন্দ মাইতি, উপপ্রধান, অাতঙ্ক ভন্জন জানা, হরেকৃষ্ণ মাইতি,,বিশিষ্ট, সমাজসেবি প্রমুখ। মাননীয় মন্ত্রী তার বক্তব্যে বলেন কাজলা জনকল্যাণ সমিতি পূর্ব মেদিনীপুরপুর জেলার একটি অন্যতম সংগঠন যারা মানুষের বিপদে সবসময় পাশে থাকেন,ইয়াস পরবর্তী সময় এই এলাকায় রেশন সামগ্রী, ত্রিপল, হাইজিন উপকরন প্রদান করেছেন,এখন বিনামূল্যে চক্ষু পরিক্ষা শিবির যার ফলে বহু মানুষের উপকার হচ্ছে,এই সংস্থার শ্রীবৃদ্ধি কামনা করেন ও ধন্যবাদ জানান।

এছাড়া উপস্থিত ছিলেন ভিসান আর এক্স ল্যাব এর অভিজ্ঞ চিকিৎসক মন্ডলীর পক্ষে ছিলেন, ডা: দেবনাথ বাগ, ডা: রুপম, ডা: এম দাস প্রমুখ কাজলা জনকল্যাণ সমিতির পক্ষ থেকে কো - অর্ডিনেটর কমল দাস ও সুপারভাইজার অনুরাধা মন্ডল অনুষ্ঠানটি পরিচালনা করেন পরীক্ষা শিবির সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবাইকে ধন্যবাদ জানান কাজলা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শ্রী স্বপন পন্ডা