120
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 25-07-2022   11:21 PM •      Captured By: জয়দীপ মৈত্র   120

দক্ষিণ দিনাজপুর জেলার বোল্লা কালী মন্দিরে ওয়াটার স্টেশন।

জয়দীপ মৈত্র:-দক্ষিণ দিনাজপুর:- ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া দক্ষিণ দিনাজপুর জেলা। এই জেলায় নানান রকম ঐতিহাসিক নিদর্শন সহ চাষাবাদ সংস্কৃতির কথা বারবার সংবাদমাধ্যমে উঠে এসেছে এবং তার মধ্য দিয়ে সকলেই তা জানেন। দক্ষিণ দিনাজপুর জেলার সদর শহর বালুরঘাট থেকে প্রায় কুড়ি কিলোমিটার দূরে অবস্থিত বললা এলাকা যেখানে বিখ্যাত ও ঐতিহাসিক রক্ষাকালী বোল্লা মাতার পূজো হয় প্রতি বছর রাস পূর্ণিমার পরে শুক্রবার যেখানে প্রচুর মানুষের ভক্তের ঢল নামে।

এবার সেই বোল্লা মন্দিরে দর্শনাটি ও ভক্ত সহ জনসাধারণের জন্য ষ্টার লিংক ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা ওয়াটার ফিল্ট্রেশন কাম কুলিং ওয়াটার স্টেশন তৈরি করেছে বোল্লা কালী মন্দিরে। ষ্টার লিংক সেবা ফাউন্ডেশনের প্রধান উদ্যোক্তা উত্তম সাহা এবং শম্পা সাহার উদ্যোগে এই এই কাজটি সম্পন্ন হয়েছে বলে জানা গিয়েছে। এই বিষয়ে ষ্টার লিংক সেবা ফাউন্ডেশন নামের ওই স্বেচ্ছাসেবী সংস্থার প্রধান উদ্যোক্তা উত্তম সাহা এবং শম্পা সাহা জানান, "এই ওয়াটার স্টেশন বসানোর প্রধান উদ্দেশ্য হচ্ছে, গ্রীস্মের এই তীব্র দাবদাহ থেকে মা রক্ষা কালী তথা বললা মন্দিরে আসা দর্শনার্থী ভক্তগণসহ জনসাধারণকে বিশুদ্ধ জল পান করানো এবং সুস্থ রাখা। এছাড়াও প্রতিবছর নভেম্বর মাসে রাস পূর্ণিমার পরের শুক্রবার বললা রক্ষাকালি মাতার পুজো হয়।

সেই সময়ও দর্শনার্থীদের জন্য এবং এলাকাবাসী সহ ভক্তদের কথা কথা মাথায় রেখেই আমাদের এই উদ্যোগ" তবে সর্বশেষে বলাই বাহুল্য উত্তরবঙ্গের জনপ্রিয় ঐতিহাসিক দক্ষিণ দিনাজপুর জেলার বোল্লা রক্ষাকালী মন্দিরে সর্বসাধারণের কথা চিন্তা করে ও সকলকে বিশুদ্ধ পানীয় জল পান করাবার লক্ষ্যে এই ওয়াটার স্টেশন বসিয়ে ষ্টার লিংক সেবা ফাউন্ডেশন নাম স্বেচ্ছাসেবী সংস্থার সকলেই এক নজির সৃষ্টি করল তা বলায় বাহুল্য পাশাপাশি তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জেলার সকল স্তরের মানুষরা