152
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 26-07-2022   7:31 PM •      Captured By: জয়দীপ মৈত্র   152

দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষতির মুখে ব্যবসায়ীরা।

জয়দীপ মৈত্র:-দক্ষিণ দিনাজপুর: চলতি মাসের সূর্যের তীব্র দাবদহের ফলে সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার অতি প্রাচীন বুনিয়াদপুর সরাইহাটের ব্যবসা ও বিক্রি তলানিতে যার ফলে ক্ষতির মুখে ব্যবসায়ীরা। দক্ষিণ দিনাজপুর জেলার মধ্যস্থল বুনিয়াদপুর পৌর এলাকায় বহু প্রাচীন এই সরাইহাটে পার্শ্ববর্তী জেলা সহ বিহার ঝাড়খন্ড থেকে বহু ক্রেতা আসেন। ভোর তিনটে থেকে সন্ধ্যে পর্যন্ত চলে এই হাটে পাইকারি ও খুচরো বেচা কেনা।

বিক্রেতারা জানান, প্রচন্ড দাবদাহ ও গরমে একলাফে হাঁস মুরগি পায়রার দাম অনেকটাই কমে গেছে। জানা গিয়েছে, দু’সপ্তাহ আগে পর্যন্ত দেশি মুরগির পাইকারি দাম প্রতি কেজি ৩৫০ থেকে ৩৮০ টাকা ও সোনালি মুরগি ২২০ টাকা থেকে ২৪০ টাকা প্রতি কেজি দরে বিক্রি হয়েছে। এক লাফে সেই দাম কমে মঙ্গলবার হাটে দেশি মুরগি ৩০০ থেকে ৩৩০ টাকা। সোনালি মুরগি ১৮০ থেকে ২১০ টাকা কেজি প্রতি দাম হয়েছে।

সোনালি মুরগির পাইকারি বিক্রেতা বরুন সরকার বলেন, "সকাল থেকে বসে আছি দাম কমিয়েও খদ্দেরের দেখা মিলছে না বৃষ্টি না হওয়া পর্যন্ত বাজার উঠবে না বলে জানান" অন্যদিকে, মালদা জেলার গাজোল ও দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর থেকে পাইকারি মুরগি কিনতে এসেছিলেন নিতাই মন্ডল, তিনি জানান, "দাম কমে গেলেও বেশি করে কেনা সম্ভব হচ্ছে না" তবে তীব্র দাবদহের ফলে প্রচন্ড গরমে দক্ষিণ দিনাজপুর জেলার অতি প্রাচীন ও সুপরিচিত বুনিয়াদপুর সরাইহাটে খদ্দের ও ব্যবসা না হওয়ায় ক্ষতির মুখে ব্যবসায়ীরা