155
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 28-07-2022   9:38 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   155

সুযোগ পেয়ে কাউন্সিলার তার সুপ্ত ইচ্ছে টা পূরণ করে নিলেন।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:-গুসকরা:-নিজ ওয়ার্ডের একটা পাড়ার বাসিন্দারা যথেষ্ট গরীব। ভূমিপুত্র হিসাবে কাউন্সিলার হওয়ার অনেক আগে থেকেই বিষয়টি নজরে ছিল। দীর্ঘদিন ধরেই মনের মধ্যে সুপ্ত ইচ্ছে ছিল ওদের জন্য কিছু একটা করার।

কাউন্সিলার হিসাবে নির্বাচিত হওয়ার পর ইচ্ছে পূরণের সুযোগটা এসে যায়। মনের কথা চেয়ারম্যানকে বলতেই সঙ্গে সঙ্গে তিনি এগিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন। তার উৎসাহ পেয়েই গুসকরা পুরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলার সুব্রত শ্যামের উদ্যোগে ২৮ শে জুলাই আয়োজিত হয় বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির। ধারাপাড়া লায়ন্স ক্লাবের সক্রিয় সহযোগিতায় আয়োজিত এই শিবিরে মোট ৮২ জন তাদের চক্ষু পরীক্ষা করে।

জানা যাচ্ছে এদের মধ্যে ১৮ জনের সম্পূর্ণ বিনা খরচে চোখের ছানি অপারেশন করা হবে এছাড়াও একজন 'জেনারেল ফিজিসিয়ান' ছিলেন তিনি মূলত মহিলাদের বিভিন্ন রোগের পরীক্ষা করেন এইভাবে একটি চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করার জন্য বাসিন্দারা খুব খুশি সুব্রত বাবু বললেন - গরীব মানুষের কথা ভেবে আমি এই চক্ষু পরীক্ষা শিবিরের প্রস্তাব দিলে আমাদের চেয়ারম্যান কুশল মুখার্জ্জী সঙ্গে সঙ্গে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেন মূলত তার উৎসাহেই আমি এগিয়ে যাই তবে আমার ওয়ার্ডের কর্মীরা যেভাবে পাশে দাঁড়িয়েছে তাতে আমি ওদের কাছে কৃতজ্ঞ অন্যদিকে কুশল বাবু বললেন - গরীব মানুষদের জন্য এই ধরনের শিবিরের আয়োজন করা খুবই ভাল কাজ তাই কাউন্সিলার প্রস্তাব দিলে আমি সঙ্গে সঙ্গে তাকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিই আগামী দিনে প্রতিটি ওয়ার্ডে যাতে এই ধরনের শিবিরের আয়োজন করা যায় তার জন্য প্রত্যেক কাউন্সিলারকে উদ্যোগ নিতে বলব