96
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 01-08-2022   8:56 PM •      Captured By: গোপাল বিশ্বাস   96

রাতের আধারে অবৈধ ভাবে জলাশয় ভরাট।

গোপাল বিশ্বাস -ঃনদীয়া-ঃ নদীয়ার নবদ্বীপে যেন কোনো মতেই বন্ধ হচ্ছে না অবৈধ ভাবে জলাশয় বোঝানোর কাজ । নবদ্বীপ শহরে একাধিক জায়গায় আগে দেখা যেত জলাশয় । অভিযোগ কিন্তু বর্তমানে বেশ কয়েক বছর ধরে সেই সব জলাশয় গুলি বন্ধ করে দেওয়া হচ্ছে প্রশাসনের নজর এরিয়ে ।

আসলেও কি সত্যিই প্রশাসনের নজর এরিয়ে কাজ চলছে ? নাকি প্রশাসন সব জেনেও চুপ চাপ বসে থাকছে? উঠছে এমন একাধিক প্রশ্ন। আমরা এর আগেও অনেকবার খবর করেছি সাধারণ মানুষের কাছে ,প্রশাসনের কাছে তুলে ধরেছি এই অভিযোগের কথা। ।কিন্তু সমস্যার কোনো সুরাহা মিলছে না সাধারণ মানুষের ।

এবারে জলাশয় ভরাট করার অভিযোগ নবদ্বীপ শহরের ১৮ নং ওয়ার্ডের এলানিয়া শিবতলার পচা পুটি পুকুর এলাকায় স্থানীয় মানুষের বক্তব্য পাশে এই জলাশয় থাকায় পার্শ্ববর্তী এলাকার জল ড্রেনের মাধ্যমে ঐ পুকুরে পরে একটু রেহায় পাওয়া গেলেও বেশি বৃষ্টি হলেই জলের জন্য ছারতে হয় বারি ঘর কিন্তু এখন এই জলাশয় যদি বন্ধ হয়ে যায় তবে সামান্য বৃষ্টিতেই উঠে যেতে হবে ঘর বারি ছেরে স্থানীয় কাউন্সিলরকে জানিয়েও কোনো কাজ হয়নি যদিও আমরা স্থানীয় কাউন্সিলরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন তিনি নিজে এই বালি সহ ট্রাক্টর আটকেছেন এবং পরবর্তীতে যাতে এই জলাশয় বন্ধ না হয় তা দেখবেন অন্যদিকে স্থানীয় বিজেপি নেতা সিদ্ধার্থ নষ্করের অভিযোগ নবদ্বীপের গৌরাঙ্গ সেতুর নিচ থেকে বালি কেটে সেই বালি দিয়ে শাসক দলের মদতে শহরের জলাশয় বন্ধ হচ্ছে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর হওয়ার পর সেই বালি কাটা বন্ধ হয়ে গেলেও আবার শাসকদলের চাপে বালি মাফিয়ারা গঙ্গার নিচের বালি কেটে জলাশয় বন্ধ করতে বাধ্য হচ্ছে সব মিলিয়ে সদ্য হেরিটেজ সিটি স্বীকৃতি পাওয়া চৈতন্য ভূমি নবদ্বীপ শহরের দীর্ঘ দিনের সমস্যা সামান্য বৃষ্টি হলে শহরের একাধিক জায়গায় জলমগ্ন হয়ে পরে দীর্ঘ কয়েক দশক পর শাসকের রং বদলালেও বদলায়নি নবদ্বীপ শহরের বৃষ্টি হলে জল জন্ত্রনা সেখানে নবদ্বীপ শহরের একের পর এক এভাবে জলাশয় বন্ধ হলে আগামী দিনে আদও কি এই জল জন্ত্রনা থেকে মুক্তি পাবে শহর বাসী!! সেটাই এখন লাখ টাকার প্রশ্ন