129
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 08-08-2022   09:58 AM •      Captured By: আশীষ কুমার দুবে   129

নয়া পুটে বিনা ব্যয়ে চক্ষু পরীক্ষা ও চশমা প্রদান এবং স্বাস্থ্য পরীক্ষা শিবির।

আশীষ কুমার দুবে : পূর্ব মেদিনীপুর :-কাজলা জনকল্যাণ সমিতি ও নয়াপুট গ্রাম পঞ্চায়েতের যৌথ উদোগে ও পরিচালনায় কলকাতা ভিসান আর এক্স ল্যাব এর সহযোগিতায় অভিজ্ঞ চিকিৎসক মন্ডলী ও অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা নয়াপুট গ্রাম পঞ্চায়েতের প্রশিক্ষণ কক্ষে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির ও চশমা প্রদান, স্বাস্থ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে নয়াপূট গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রাম থেকে প্রায় ২৫০ জন রোগী কোভিড বিধি মেনে চক্ষু পরীক্ষা করা হয়। এতে প্রায় ৪৫ জন রোগীর ছানি কেস পাওয়া যায়।

এছাড়া প্রত্যেক রোগীদের যাদের চশমা প্রয়োজন তাদের বিনামূল্যে চশমা প্রদান করা হয়। এই চক্ষু পরীক্ষা শিবিরে ভিশন আর এক্স ল্যাব কলকাতা এর অভিজ্ঞ চিকিৎসক মন্ডলীর পক্ষে ছিলেন চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার সপ্তশ্রী ঝা, ডা: সাহেব আলফেড, পার্থপ্রতিম সাউ।এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নয়াপুট গ্রাম পঞ্চায়েতের প্রধান সন্দীপ রানা, উপপ্রধান করবী নায়ক ও পঞ্জায়েতে সদস্য, সদস্যাবৃন্দ। এছাড়া একইদিনে নয়াপুট গ্রাম পঞ্চায়েতের প্রশিক্ষণ কক্ষে ২৫৫ জনের স্বাস্থ্য পরীক্ষা সুগার, স্প্রেসার, পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য শিবিরের উদ্বোধন করেন নয়াপূ ট গ্রাম পঞ্চায়েতের প্রধান সন্দীপ রানা, উপপ্রধান করবি নায়ক, স্বাস্থ্য পরীক্ষা করান নোয়াপুট উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার চন্দন কৌড়ি, এ. এন. এম. তনুশ্রী গায়েন, সেকেন্ড এ এন এম পারুল প্রধান আশার সুপারভাইজার জ্যোৎস্না প্রধান প্রমূখ দুটো শিবিরে কাজলা জনকল্যাণ সমিতির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সুপারভাইজার মঞ্জুশ্রী মাইতি ও বিশ্বজিৎ দাস