186
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 11-08-2022   3:19 PM •      Captured By: জয়দীপ মৈত্র   186

সাড়ম্বরে রাখিবন্ধন সংস্কৃতি দিবস পালন হল গঙ্গারামপুরে।

জয়দীপ মৈত্র:-দক্ষিণ দিনাজপুর:- আজ রাখি পূর্ণিমা। ভাই-বোনের পবিত্র সম্পর্ক্য অটুট রাখতে বোনেরা ভাইয়ের হাতে রাখি পরিয়ে "রাখিবন্ধন"দিনটি পালন করছেন। সেই সাথে সারা দেশের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে নানান জায়গায় সাড়ম্বরে রাখি উৎসব পালন হচ্ছে।

ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরে বুধবার পশ্চিমবঙ্গ সরকারের যুবকল্যাণ ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে সম্প্রদায় সম্প্রীতির মেলবদ্ধন অক্ষুন রাখতে ও ভ্রাতৃত্ববোধ চিরস্থায়ী করতে "রাখিবন্ধন" উৎসব উপলক্ষে রাজ্যব্যাপী সংস্কৃতি দিবস উদযাপন হল গঙ্গারামপুর পৌরসভার নতুন বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায়। পুরোও অনুষ্ঠানটি পরিচালনা হয় গঙ্গারামপুর পৌরসভার পৌরপিতা প্রশান্ত মিত্রের উদ্যোগে। এদিন গঙ্গারামপুর শহরের সুপরিচিত সুদীপ ডান্স একাডেমির ছাত্রীদের নৃত্য পরিবেশনের মধ্য দিয়েই রাখিবন্ধন সংস্কৃতি দিবস অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এরপর সুদীপ ডান্স একাডেমির ছাত্রীদের আরও নৃত্য পরিবেশনের পাশাপাশি অন্যান্য অনুষ্ঠান হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র, ভাইস চেয়ারম্যান জয়ন্ত কুমার দাস, সহ পৌরসভার ১৮টি ওয়ার্ডের কাউন্সিলারগণ সহ আরও অন্যান্যরা এইদিন অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত সকলেই রাখিবন্ধন উৎসব উপলক্ষে তাঁদের গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং সম্প্রীতি মেলবন্ধনের বার্তা দেন এরপর গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র ও ভাইস চেয়ারম্যান জয়ন্ত কুমার দাস সহ ১৮টি ওয়ার্ডের কাউন্সিলারগণ একে অপরকে রাখি পরিয়ে ও রাখিবন্ধন সংস্কৃতি দিবসের প্রাঙ্গনে উপস্থিত দর্শক সহ বাসস্ট্যান্ড এলাকায় সকলের হাতে রাখি পরিয়ে সকলের সাথে সৌজন্য বিনিময়ের মধ্য দিয়ে ভ্রাতৃত্ববোধ চিরস্থায়ী করতে ও তা অক্ষুণ রাখতে সম্প্রদায় সম্প্রীতির বার্তা দিয়ে আজ রাখি পূর্ণিমার এই শুভলগ্নে রাখিবন্ধন সংস্কৃতি দিবস উৎসব পালন করলেন অনুষ্ঠান শেষে গঙ্গারামপুর বাসট্যান্ড সংলগ্ন মালদা-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়কের ওপর পথ চলতি মানুষ সহ বাস, ট্রাক ও টোটো চালকদের হাতে রাখি পরিয়ে মিষ্টি মুখ করান গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র সহ অন্যান্যরা রাখি বন্ধনের এই কর্মসূচির মধ্য দিয়ে পৌরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও গঙ্গারামপুর পৌরসভার ১৮টি ওয়ার্ডের কাউন্সিলররা সম্প্রদায় সম্প্রীতির মেলবন্ধন ঘটানোর পাশাপাশি ভ্রাতৃত্ববোধ ও সৌজন্যবোধ অক্ষুন্ন রাখলেন তা বলাই বাহুল্য এইদিন অনুষ্ঠান প্রাঙ্গনে দর্শক সহ সকলের উপস্থিতি ছিল লক্ষণীয়